প্রতিষ্ঠাতা-পরিচালক পরিচিতি

মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক আলহাজ্জ হযরত মাওলানা মুহাম্মাদ আনোয়ারুল হক সাহেব নারায়ণগঞ্জ জেলার ঐতিহাসিক সোনারগাঁ থানার সোনারকান্দী গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। নিজ গ্রামে প্রাথমিক শিক্ষা সমাপনান্তে হোসাইনিয়া মাদরাসা বড়কাটারায় ভর্তি হন। অতঃপর লালবাগ জামিয়া কুরআনিয়া আরাবিয়া উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত সমাপান্তে দারুল উলুম খাদেমুল ইসলাম গওহার ডাঙ্গা দুবছর পড়ার পর দারুল উলূম মাদানিয়া মাদরাসা (যাত্রাবাড়ি, ঢাকা) হতে কৃতিত্বের সাথে দাওরায়ে হাদিস প্রথম বিভাগে পাস করেন। বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড হতে দাখিল, আলিম, ফজিল ও কামিল (ফিকাহ ও তাফসির) কৃতিত্বের সহিত পাস করেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় হতে আরবি সাহিত্যে অনার্স ও মাস্টার্স-এ প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হন। এর পর ১৯৯৮ সালে উচ্চতর শিক্ষা লাভের জন্য বিশ্ব বিখ্যাত প্রতিষ্ঠান মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ে গমন করেন এবং কৃতিত্বের সাথে কোর্স সমাপন করে দেশে ফিরে আসেন। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে এম ফিল গবেষণায় রত আছেন।

১৯৮৮ ইং সালে ছাত্র জীবন থেকেই তিনি গুলশান উত্তর জামে মসজিদের খতীব ও ইমাম হিসেবে অদ্যবদি দায়িত্ব পালন পাল করে আসছেন। তাছাড়াও দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক হিসেবে শিক্ষা দানে নিয়োজিত রয়েছেন।

ছাত্রী জীবন হতেই তিনি দ্বীনি শিক্ষাকে সর্ব ব্যাপি করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। তার চেষ্টার সসল উম্মাহাতুল মুমিনীন মহিলা মাদরাসা, সোনারকান্দী মুহাম্মাদিয়া আরাবিয়া মাদরাসা ও এতিমখানা, সোনারগাঁও, মুহাম্মাদিয়া কিন্ডারগার্টেন ও তাহফিজুল কুরআন মাদরাসা, গুলশান, ঢাকা, বর্তমানে তিনি উম্মাহাতুল মুমিনীন ট্রাস্ট এর চেয়ারম্যান। ট্রাস্টের অধীনে কয়েকটি প্রকল্প হাতে নিয়েছেন। আল্লাহ তার নেক হায়াত ও ইখলাসের সাথে দীনি কাজ করার তাওফিক দান করুক। আমীন। – শিক্ষা সচিব, অত্র মাদরাসা

নতুন আপডেট

পেতে সাইন আপ করুন